আমার ভালবাসার জলসা ঘরে
ঝাড় বাতিটা নিভে গেছে
ঠুংরী গজল আর হবেনা
বুল বুল যে চোলে গেছে।।


নাচ ঘরেতে যায়না এ মন
ঘুঙুর যে তাই আর বাজেনা
মন মদিরার শূন্য গেলাস
নিশুত রাতে আর ভরেনা।।


ফুল দানিটা শূন্য যে আজ
জীবন যে তাই কাঁটায় ভরা
সাধের প্রদীপ গেছে নিভে
অশ্রু শুধুই দেয় যে ধরা।।


গোলাপের খুশবু মাখা
মন বাগিচায় বইলে বাতাস
সেও আজ বড়ই করুণ
ফেলে যায় দীর্ঘ্শ্বাস।।