কে আর ভালোবাসবে বল
গোলাপ! সে-তো ফুরিয়ে গেছে
যখন ফুট্লাম তখন দেরী হয়ে গেছে
এখন সবার মধ্যে একা, শুধু একা
বসে আছি মন মরিচিকার ধূ-ধূ দিগন্তে।।


সত্যি কেদায়ী, গোলাপ -  না আমি
একরাশ ভালোবাসা নিয়েই তো এসেছিলাম
উজাড় করে দিয়েছি সব কিছু নিরবে
আরতো  দিতে পারবোনা তবু,
তবু কেন আছি প্রতিক্ষায় ।।


প্রতিদান ! চেওনা কখনো ব্ন্ধু
ভালোবাসা নয়  ভিক্ষার পাত্র
জীবনটা হয়ে যাবে বিভীষিখা সম
সে ভার পারবে কি সইতে
নিঃশেষ হতে চেয়েছিলে, সাধ তো হয়েছে পূর্ণ।।