অভিমানি ভোল, ভোল অভিমান
বাঁশরী  বাজাবোনা কথা দিলাম ।।


জোছনা অঙ্গে যমুনা নাচে
রিনিঝিনি - রিনিঝিনি পায়েল বাজে
সোহাগী রাত যে হবে উতাল
দেবনা ব্যাথা প্রিয় কথা দিলাম।।


অভিমানি ভোল, ভোল অভিমান
বাঁশরী  বাজাবোনা কথা দিলাম ।।


শিশিরে ভেজা সবুজ খুশবু ছড়ায়
মায়াবী এ রাত মনে ছন্দ জাগায়
ছিঁড়না প্রেমডোর  হয়ে বিষাদ
বিফলে বয়ে যাবে এ মধু রাত।।


কাঁদো যদি এই নিশীথে
মুছে যাবে কাজল রেখা
ভালোবাসা মোর পথ হারালে
ভরবে নাগো খুশীর বিতান


অভিমানি ভোল, ভোল অভিমান
দেবনা ব্যাথা তোমায় কথা দিলাম ।।