হায় হায়গো বেলা যায় গো
বসিয়া বিজনে মনের গোপনে
ভাবনার আলপনা  এঁকে যাইগো।।


মনের সীমানায়  ভাবনার বেলাভূমি
রবির কিরনে করে ঝিক মিক
বুদ বুদ ওঠে মনের য্মুনায়
বুঝি না তো  সেকি ঠিক !!


কাল-বৈশাখী নাকি বসন্ত বাতাস
গোপনে মনের দুয়ারে করে আঘাত
আগলটা  বন্ধু যদি যায় খুলে
প্রেম কি আসিবে তবে পথ ভুলে।।


সন্ধ্যা তারায় স্বপ্ন দেখে
নিশিথের ছবি আঁকি
কামিনি সুবাসে পুলকিত মন
জানিনা - যদি হয় সেও ফাঁকি ।।