বাগিচায় ফুটবেনা ফুল
মৌটুসি তুই যা ফিরে
প্রেম ছায়ে দিন কাটালি
মন যমুনায় তুফান তুলে।।


বাগিচায় ফুটবেনা ফুল
মৌটুসি তুই যা ফিরে।।


শ্রাবন মেঘের বর্ষা দেখে
মনের ময়ুর পেখম মেলে
নয়ন শ্রাবনে ভাসলেও বুক
প্রেম কদাচিত দেয়রে সুখ ।।


সুজানে যে আসে ভেসে
উজানে সে রয় কদাচিত
সুখের খোঁজে মেলে পাখা
জীবন দ্যাখে মরিচিকা।।


বাগিচায় ফুটবেনা ফুল
মৌটুসি তুই যা ফিরে।।