এই কিছুক্ষন আগে ঘুম থেকে উঠেছি
আমার ছোট্ট ঘরে, ততোধিক ছোট চৌকিতে বসে
আলসেমী ভরা, হাই তোলা অবসাদ গ্রস্ত বিকালে
তোমার কথা ভাবতে ভালো লাগছে
ভাবছি গত কাল টা যদি শেষ না হোত ।।


যদি গত কাল টা শেষ না হোত
চোলতে পারতাম আরো অনেক দূরে,
বৃ্ষ্টিতে ভেজা তোমার চোখের পাতা দুটি
তির তির কোরছে, রাগ রাগ মুখে আমার দিকে
নিজের মনে হাসছি নির্ভয়ে - তুমিতো নেই এখানে।


গত কালের কতো কথাই মনে পড়ছে
আর মনটা কেবলি তুমি তুমি কোরছে
যদি পারতে,  একবার,  একটা উঁকি দিতে
একটা আদরের চুমি দিতে-চিমটি দিতে
এই হলদে বিকাল টাই বদলে যেত অন্য স্বাদে।


ধীরে ধীরে অন্ধকার নামছে
দিনটা,   ক্লান্তির ভারে নুয়ে পড়ছে
ভেজা মাটির সোদা গন্ধে যেন মিশে আছো
এই আশান্ত মনের সমস্ত আকাশ জুড়ে
পারোনা! চুপি চুপি সত্যি একবার আসতে ।।