একটু দাঁড়াও, এই এতটুকু
কবিতা গুলো পড়ার মত সময় দাও
তুমি ধীরপদ চারনায় এগিয়ে যাও
আমাকে পিছনে ফেলে - অনেক পিছনে ।।


আমার প্রিয় বন্ধু - কবিরা অনেক যত্নে
তুলে এনেছে ভালোলাগার অনন্ত খনি
আমাকে দাওনা সময়, আরো একটু খানি
পড়ি, বুঝি, একাত্ম হই সব ভাবনা গুলোর সাথে ।।  


আমাকে নিরাশ কোরনা, বারোটা বাজল বলে
আমি ঘুমঘুম চোখেও জেগে থাকবো
ঢুলুঢুলু আঁখিতে দেখব বন্ধুদের সৃ্ষ্টি
ডুবে যেতে দাও প্রতিটির অতলে।।


হোকনা সে ৩১শের বদলে ১লা
তবুও জানি আমি নয় শুধুই একলা
আরো অনেকেই জেগে আছে সাথে সাথে
সৃ্ষ্টির নব অঙ্গীকারে, আনন্দে মেতে।।