ভালোবেসেছি, তোমায় কি দূঃখ্ দিতে পারি
বুঝি, দোষ আমার, তোমার তো ইচ্ছা করেই
আমার সান্নিধ্য, সত্যি বলছি আমি চেষ্টা করি।।


যে যা খুশি বলে বলুক, কি যায় আসে তাতে
সেই কবে দেখা হয়ে ছিল, তার পর  দীর্ঘ বিরহ
দেখা যখন হলই, চলবো হাতে হাত  রেখে ।।


ভাবছ ভুল বকছি, দেখনা আগের মত চিমটি কেটে
নাকি খুনসুটী করে গুলিয়ে দেবে সব ভাবনা
দোহাই,  আমার সঙ্গে  থেকো, যেওনা একা রেখে।।


দূঃখ কোরনা, এখনি বিদায় চেওনা আমা হতে
কি পেলে, আর কি পেলেনা হিসাব কোরনা
যে কদিন আছি, তুমিও থাকোনা  সাথে সাথে।।


ভাবনার ভেলায় ভেসে, চল যাই মেঘের দেশে
বৃ্ষ্টির পাকদন্ডী বেয়ে আবার ফিরব সাগরে
ভেজাব তোমারি মত   অনেক প্রেয়সী রে।।


ভোরের আলো মেখে, পাখিরা যখন জাগবে
তখন ও তুমি থাকবে আমার বালিশের পাশে
অথবা  খোলা পাতায় বুকে জড়িয়ে আমাকে।।