১।
বর্ষার পানি
কুল ছাপাবে জানি
তাই ভীষন ।।


২।
পাখির ডাকে
ঘুম ভাঙ্গে ভোরের
সূর্যের  আলো ।।


৩।
জোনাকি জ্বলে
রাতের অন্ধকারে
গভীর ঐক্য ।।


৪।
বৃ্ষ্টি ঝরছে
সবুজেরা হাসছে
অনেক আশা  ।।


৫।
মন খারাপ
পথ হারিয়ে যায়
ভালোথাকেনা ।।


৬।
পূর্নিমা হাসে
এলিয়ে কুঁড়ে ঘরে
ফুল ফুটুক ।।


(এগুলো প্রতিটি আলাদা আলাদা ভাবে পড়তে হবে )
জাপানীতে যে ভাবে লেখা হয় সেইভাবে লেখা। প্রতিটির ভাব আলাদা ও আলাদা অর্থ বহন করে।