যদি চোলতেই থাকে  দখল
কেড়ে নেওয়া হয় অধিকার
লঘু করা হয় অপরাধ
হবে কি ভালো মানুষের
নাকি শুধুই রাজনীতির কারবার।।


আমরা মেহনত করে খাই
ঝরে পড়া ঘামে আলো জালাই
পানি দিয়ে মুখে মানুষের প্রান বাঁচাই
মনেতে একটাই কথা সাথে থেকো ভাই
শান্তিতে থাকো সবাই, আর দাবীনাই।।


যদি চলতেই থাকে শয়তানী
জাগবে মানুষ, চেতনা চাইবে বলিদান
বন্ধু তুমিও যাবেনা বাদ, করি সাবধান
চাইবেনা নিশ্চই হোক ভয়ানক স্নান
এ আমার অধিকার, চাইনা  মেহেরবানি।।