ও সাগর  বিন্দু বিন্দু শিশিরে নাকি
তোমার ঠিকানা আছে
ও আকাশ তোমার ঐ নীল নাকি
সাগরে  মিশে গেছে ।।


ও সাগর  নিশীথের  বুকে দোলনা বেঁধে
যখন ঢেউয়ের দোলায় দোলো
অসীম আকাশের  একটি তারায়
হাজার প্রদীপ জালো।।


অনেক ব্যাথার সাক্ষী তুমি
স্মৃতির মালা পোরে
নিরব বেদনায়  বয়ে যাও  তুমি
অজুত বছর  ধরে।।


ভুলতে পেরেছ কি শিশিরের কথা
যে তোমায় আজো ভালোবাসে।।