(কবিতার আসরে  এটি আমার ১৫০ তম কবিতা। এই কবিতা টি
আসরের সকল সুহৃদয় পাঠক/পাঠিকা ও  কবি বন্ধুদের কে উৎসর্গ করলাম, যাঁরা সব সময় পাশে আছেন /থেকেছেন এবং গুরুত্তপূর্ণ মতামত দিয়ে আমাকে লিখতে অনুপ্রানিত করছেন)  
***********************************


সাগরের কাছে জল চেয়ে চেয়ে
তৃষ্ণাই শুধু বেড়েছে
সূর্যের কাছে আলো চেয়ে চেয়ে
জীবনটা আঁধারেই থেকে গিয়েছে ।।


তবু আছি – আজো  আছি
অবাক পৃ্থিবী দেখ - বেঁচে আছি।।


আকাশের কাছে মন চেয়ে চেয়ে
নিজেকেই ছোট  কোরেছি
মেঘেদের সাথে ভেসে ভেসে গিয়ে
দিগন্ত রেখায় ঝরে পড়েছি।।


তবু আছি – আজো  আছি
অবাক পৃ্থিবী দেখ - সুখে আছি।।


ফুলেদের কাছে সুরভি পেতে
দু হাত পেতেই শুধু থেকেছি
কাঁটার আঁচড়ে রক্ত যে ঝরে
ভালোবাসা বোলেই তাকে জেনেছি।।


তবু আছি – আজো  আছি
অবাক পৃ্থিবী দেখ - ভালোবাসি ।।


জীবন জোয়ারে ভেসে যেতে যেতে
কত অজানাকেই  আজ জেনেছি
ভরেনি  হৃদয়  আরো পেতে চায়
ভাসলেও মন  দু চোখের  যমুনায়।।


তবু আছি – আজো  আছি
অবাক পৃ্থিবী দেখ - ভালো আছি।।