মেঘলা  দূপুর বাজায় নুপুর
মাতন  জাগায় দিলে
ইচ্ছে গুলো মেলছে ডানা
আকাশ ছোঁবে বলে।।


এসোনা ভালোবাসি,গল্প করি
মেঘের কোলে স্বপ্ন ভাসাই
দু হাতে  মেঘ ছুঁয়ে  যাই
চেপে ঐ মেঘের ফেরি ।।


চলোনা আকাশ দেখি
নীল জমিতে ধূসরের নক্সা আঁকি
বিজলী রঙয়ে আঁচল রাঙাই
পাড়ে থাক জল ছবি ।।