গুরু গুরু রবতুলি জলদ  গর্জায়
মাভৈ মাভৈ রবে বর্ষা নামে
বিজলীর আলোয় চোখ যে ঝলসায়
নাহিরে পরিত্রান এ ঘন সন্ধ্যায় ।
ঐ বুঝি  ছেঁড়ে পাল  মেঘেদের নায়ে
ফেরে তারা করি ত্বরা পবনের সাথে
তাই বুঝি আনন্দে  নীল আকাশ হাসে
এখনি নামিবে পূর্নিমা এ ধরা মাঝে ।


শন শন বহে বায়ু উন্মাদ সম
হিয়া মাঝে থর থর ঘরে নাই প্রিয় মম,
জোৎস্নার  সমুদ্রে দোল খায় মাঠ
ভেকেদের  ঘরে আজ  সাজ  সাজ  রব
আষাঢ়ের  পূর্নিমা  কি মায়া জানে
দোল খায় যৌবন মনেরি  কোনে ।।