প্রতিনিয়ত কতই না কথা, শব্দ আসে কানে
সব টা তার থাকেওনা কখনো মনে,
কখনো বা আপন অভিব্যাক্তিতেই সঞ্চারিত
অথবা গুঞ্জরিত হয় মনের অন্তহীন সীমানায়
যা উচ্চারিত হয়না কোনদিনিই কোন খানে,
সেই তরঙ্গের অবিভাজিত অনুরণন ধ্বনিত হয়
কেবলি মনের অতি সুক্ষ তন্ত্রি থেকে তন্ত্রিতে
আশা -  ভালোবাসা - ভালোলাগাতে।।


একটাই শব্দ সৃ্ষ্টি করে অযুত আশা - আশা
মন্ত্রের সাধন  অথবা  শরীর পাতনের নেশা
অক্ষি গোলকের দুরন্ত গতি, গন্ধ শোঁকা বাতাসে
যখন সূর্যটা কিছুতেই  যায়না  অস্ত মনের আকাশে
অধীর অপেক্ষায় অস্থির পদচারনা সারাক্ষন
এই বুঝি হয় অনুরনিত স্বপনের আশা সমাপন।।