কেন ভাবো, ভাবো মিছা মিছি
দূরে নয় - নয়গো আছি- কাছা কাছি
খুঁজে দেখ পেয়ে যাবে - মনে মনে
ভেব নাগো শুধু শুধুই - অকারনে ।।


স্বপ্ন নয় সেতো, স্বপ্নেই দেখা হলো
সুরে সুরেই হোক কথা, কথা  বলো
মাতো আনন্দে জীবনের ছন্দে তরঙ্গে
এ ভাবেই হোকনা  দেখা, হোক ভালো মন্দে।।


কথা রেখ, ভালো থেকো
দিবা রাতে মনে এলে - স্বপ্ন দেখ
নীলিমায় মন যদি মেলেই ডানা
ঐ নীলেই লিখে রেখ আমার ঠিকানা।।


আকাশের পাতায় চিঠি লিখে
ছেড়ে দিও তারে  স্বপনের ডাকে
পেয়ে যাব, পড়ে নেব - সে আশার ভাষা
কাব্য নয়গো এতো - এযে ভালোবাসা।।