তোকে খুঁজতে খুঁজতে আমি নিজেই হারিয়ে যাচ্ছি
মনে নেই ঠিক কোথা থেকে শুরু হোয়েছিল
সরতে সরতে কবেই বা  হারিয়ে গেলি
দিনের শেষে গোধুলি জানিয়ে গেল ।।


দেখেছিস সেই ছোট্ট গাছ গুলোতে ফুল - ফল
টুন টুনি টা সারা দিন লাফিয়ে লাফিয়ে এ ডাল ও ডাল
কি ভীষন আহ্লাদে ও নেচে বেড়ায়,  হারায় না
জোনাক  জালা সন্ধ্যার আগেই  বিশ্রাম।।


তোর সুখেই তো আমি খুশী-সুখী ছিলাম
সারা দিন পরে তোর সাথে গল্প করতাম
বাড়ী ফেরার পথে তোর প্রশ্নের উত্তর
দিতে দিতে পথ হারিয়ে আবার খুঁজতাম।।