কৃষ্ণ কলি ভ্রমর ওগো
কেন কাছে আসোনা
যমুনায় শুকালো জল
তবু শ্যাম তো এলোনা।।


কত দিন এমনি করে
আশা নিয়ে বকুল তলে
গাঁথব প্রেমের মালা
ওগো শ্যাম তোমার তরে।।


ও বাঁশির সুর শুনিয়ে হায়
মন করেছ পাগল  প্রায়
যদি না পাই তোমার দেখা
শ্যাম প্রেমে মরন কি শেষ ঊপায় ।।