সোহাগ জলে  ভিজলে  পরান
ফোটে গোলাপ দিল বাগিচায়
জোছনায় সিক্ত শাওন
খেলা করে মন মোহনায়।।


বাজিয়ে নুপুর টাপুর  টুপুর
শাওন মাতে শালের বনে
জোছনা মেখে একলা নিশি
কিসের আশায় প্রহর গোনে ।।


পূর্নিমার ঐ পুস্ট ঠোঁটে
সোহাগ সোহাগ স্বপ্ন  দেখে
কদম কেশর  যায় ঝরে যায়
কিসের মায়ায়  কোন সে সুখে।।


সোহাগের নেশায় এ মন
শোনেনা  কোনই বারন
উজান ঠেলেই চায় সে যেতে
সোহাগীর সোহাগ পেতে।।