মুগ্ধ তোমার বিলাসী রুপের অনন্ত মহিমায়
মুগ্ধ তোমার বিলাসী ভাব ময়তায়
মুগ্ধ তোমার কাব্যিক স্বপ্ন সিঞ্চনে
মুগ্ধ তোমার আদুল ঊষ্ণ আলিঙ্গনে
মুগ্ধ তোমার হাসিতে ভোরে ওঠা ক্ষনে  
মুগ্ধ তোমার বসন্তে সেজে ওঠার গুঞ্চনে
মুগ্ধ তোমার উছলে ওঠা যৌবন তরঙ্গে
মুগ্ধ তোমার পাপড়ি মেলার প্রতিটি রঙ্গে।।


মুগ্ধ তোমার অনন্ত হৃদয়ে বেঁচেথাকা দেখে
মুগ্ধ তোমার চলায় চড়াই-উতরাই ভেঙ্গে
মুগ্ধ তোমার চুম্বনে অঝোর গভীর শ্রাবনে
মুগ্ধ তোমার ফুল ফোটানোর আনন্দে
মুগ্ধ তোমার যুগল আত্মাহুতির ক্ষনে
মুগ্ধ তোমার অঞ্চলি ভরা আবেগী প্রেম নামে।।