তোমার আসার আশাতে নাছোড় মন
বেয়ে চলে ভাবের নাও খরস্রোতাতে
সময়ের নিয়ম মেনে বদলালেও সবকিছু
বদলায় নি আশার ঘুর্নিতে থাকা ক্ষন ।।


স্বপ্ন দ্যাখে, কথা কয় আকাশ নীলে
ভেসে যাওয়া বলাকার পাখায় লুকিয়ে
চোলে যায় তোমার মনের কাছে কাছে  
ছুঁয়ে দেখতে মন, সেও ভাবে কি এমনি করে।।  


এখানে সময় বাঁধা পড়ে, নেই তাড়া
কখনো বা উল্টো ঘোরে, বায়না ধরে
তাল পাতার বাঁশির সুরে ডাকছে কারে
বসে আছে ধুলো মেখে, নেই ইচ্ছা ঘরে ফেরা।।


কিসের নিয়ম, ভাঙবে কেবা, মন কি জানে
ক্ষন কালের সঠিক সময় আসবে কখন
বন্ধু আমার ভাবছে  কি তাই আপন মনে
আসার আশায় রয়েছি বসে ভালোবাসার মর্তভূমে।।