ভালোবাসার খোশ বাগেতে
ফুটলে কেয়া  খুশীর রাতে
কাটেনা নেশা একটি রাতে
সময় কাঁটা উল্টো ঘোরে
ভর সন্ধ্যায় সকাল ঠারে।।


কারা কি বোলছে সখি
ও কথায় কান দিওনা  মিছামিছি
যখন ভালোবাসা হাত ধোরেছে
তখন কি আর মর্তে পোষায়
চলো মেঘের সাথে ভাসতে থাকি ।।


ধর্মা ধর্ম সব থাক পুঁথিতে
দিনের বিচার ওরাই করুক
আমরা থাকি মহুয়া বনে
বুঝিনা তো দোষটা কোথায়
ফোটে কি ফুল তিথি মেনে ।।


শ্যামের বাঁশি রাধাই বোঝে
কৃষ্ণ ভাবে সবাই মজে
গোপিনিরা থাক গোকুলে
চল সখি কেটে পড়ি তাড়াতাড়ি
নইলে শ্যাম-কুল যে দুটোই যাবে।।