সময় কাটে সিগারেটে, বুক ফেটেছে যন্ত্রনায়
রাত গুলো সব অধীর হতো একটু ছোঁয়ার অপেক্ষায়
বাঁধ ভাঙা সেই ঢেউ গুলো ভাঙতো পাড়ের মাটি
যায় কি তারে ঠেকিয়ে রাখা সাজিয়ে খড়ের আঁটি।।
হাজার  কথায় ,মনের ব্যাথায় তবুও পারিনি সরাতে
ভেবেছি একটি কথাই, যাবে কোথায়, কে আছে,
ভালোবাসার মূল্য দিয়ে  পেয়েছি শুধুই যন্ত্রনা
তবু আছি এক বিছানায়, জীবন এখন আর ভাবেনা।।


জানিনা আজো কিসে মহিত এ মন, কিসের আশায় থাকে
তৃষ্ণার জল চেয়ে চেয়ে  পেয়েছে ঊষ্ণ বালুই দু হাতে
তবুও তুমি স্বমহিমায় আজো আছো, কি যে মতি গতি
কিসের নেশায়  করলে এমন, কিসে ছিল খামতি
ভাবনি কি একটি বারও, হাত রেখেছ আর এক হাতে
জীবন টা তো গেলই মিছে, স্মৃ্তি ও আছে, শুধুই তিক্ততাতে।।