বাঁকা চোখে দেখোনা সই, বাঁকা চোখে নয়
মনেরি দুয়ার খুলে আজো আছি পথ চেয়ে
গোধুলি ও বয়ে যায় রাতের পানে
সখা মোর গেল কোথা  ফিরে এলোনা।
স্বপনে, জাগরনে  কিবা  নিশি  কিবা  দিনে
মানেনা  হিয়া মম চেয়ে থাকে পথ পানে
শুকায়ে আকাশ ফুল ভূমেতে লুটায়
আশা হোল পরবাসী  ভরসা কি আছে তায়।।


মরমে আছি মরে  এ কথা কই যে কারে
বাজিছে প্রেমের ধূন, করে হিয়া গুন গুন
আশার  ছায়ায়  মায়ায়  মন  পড়েছে বাঁধা
নিষেধের বাধা নেই, তবু কেন বসে থাকা
ভালোলাগা  নয়তো শুধু জানালা  জীবনের
সবুজের গন্ধে মেতে বেঁচে থাকা, তরতাজা ।।