চলো , চলো বেরিয়ে পড়ি
প্রতিদিনের ধূলি ধূসরিত পথ
পায়ে পায়ে দলি, চলো বেরিয়ে পড়ি ।।


জীবনের কাছে শুনি সবুজের কথা
মাটির বুকে কান পেতে থাকি
অঙ্কুরিত আশা বীজের খবর পেতে
কবে দুপাতা মেলে রবির দরবারে
কচি হাসি ছড়িয়ে হবে হাজির
নিয়ে নূতন প্রানের পেলব সজীবতা ।।


চলো বেরিয়ে পড়ি নূতন অঙ্গীকারে
নব নব আশা ফুলে শপথের মালা গেঁথে
ধরনী করবো হিংসা মুক্ত, হবে তপোভুমি
দখলদারি নয়,এ ভুমি সবার, রহিব হৃদয় চুমি
অনেক মেনেছি আর যে নয় বন্ধু, পিছনে নয়
সামনেই যাব, হবেই তবে এ সমাজ সাম্যময়।।  


চলো বেরিয়ে পড়ি নূতন বারতা  নিয়ে
এ সমাজ মানুষের, নেই কোন জাত পাত
দারিদ্রেতে সবাই এক, অশিক্ষাতে ও তাই
লড়াই কর শুরু নিজের সাথে,বল বাঁচতে চাই
নিশ্চই আসবে নূতন প্রভাত, প্রতিটি জীবন রেখায়
মিলিব আমরা, মেলাব আমরা, পিছে ফেরা নয়।।