বেলা যায় সখি, বেলা যায়
আঁচল ভরিয়া তুলিয়া নেনা
হৃদয়ের মাঝে ফোটা কলি
ও পরানে যাহা চায়, যাহা চায় ।।


সময়ের খেলায় মাতিয়া ভুবনে
পাপড়ি মেলেছে কেতকী-বেলি
গুন গুন সুরে মনের আঙিনায়
জাগিছে রামধনু রঙ স্বপ্নের-অলি ।।


বেলা যায় সখি, বেলা যায় ।।


ঝরিলে পাপড়ি বৃথা হবে আশা
কাঁদিয়া ফিরিবে সে ভালোবাসা  
শুকানো ফুলে হবেনা মালিকা
হৃদয় মথিয়া  জাগিবে  ব্যাথা ।।


বাদল ঘন দিনের মাঝে
একলা  এ  মন স্বপ্ন দ্যাখে  
আঁধার এ আকাশে আলো নেই
ছল ছল হয় আঁখি এলো কেশে।।