জীবনের বেলা যতই গড়াতে থাকে
আশার ছায়া গুলো দীর্ঘ থেকে দীর্ঘ তর
হোতেই থাকে, কালের সাধারন নিয়ম মেনে।।


বেঁচে থাকি, বাঁচতে চাই, নিজেকে দেখাতে চাই
প্রতিটি ক্ষনে, ভাবি সবাই আমার আকাশ দেখছে
ভালোবেসে, ছায়া পথে পুঞ্চিভূত নক্ষত্রের অমোঘ টানে।।


এখানেও বাস্তব ও ভাব রাজ্যের বিস্তর ফারাক ছিল
আছে এবং থাকবে, মেলেনা অনেক কিছুই  অনুভবে
তবুও পথ চলা আরো কোন নূতনের সন্ধানে।।


জ্ঞান  বৃক্ষের  বানী,মুখে যাই বলি, অন্তরে নাহি মানি
হাহাকারের দুনিয়ায় এক টুকরো রুটি নিয়ে টানাটানি
ভাবি,  যদি বেলা না গড়াত, শক্তি থাকত ...... ।।


ঘোলাটে, ছানি পড়া চোখে এখনো স্বপ্নেরা সিঁড়ি ভাঙ্গে
কার হাত  ছানিতে কে জানে, আশার কাজল চোখে
পরশ পাথর খোজে মন,  সোনার পাথর বাটিতে।।