কেউ কারো নই এতো যুগে যুগে সত্য
পরিচিত - মুখ চেনা, কোথা থাকেন জানিনা
তবুও কুশল শুধাই বা হেসে চোলে যাই
এ ছাড়া  তো  দেওয়া নেওনার কিছুই নাই,  
তবু  মনে হয়, এ  এক গভীর বন্ধন - বন্ধুত্ব।।


কত মাধ্যম - ছবি দেখা - গান শোনা - কথা যায় বলা
কত মুখ দেখি প্রতি দিন, খুঁজে ফিরি , নিত্য কর্ম করি
শান্তি নেই এতটুকু কিছুতেই, কোথা পাই শান্তি মালা
তাই কথা কই, বন্ধু ভাবি, না হোলেও  বা প্রানোতোষী
ইন্দ্রলায়া বাসী রম্ভা, তিলোত্বমা, মেনকা বা ঊর্বসী ।।


দূখ্য শুনি, দূখ্য কই,  যদি হয় হালকা মনের গুমট টা
যেখানে স্বার্থ নাই, দুরত্ব নাই মনের কোনে
হাসি-ঠাট্টায় সময় যে টুকু যায় - পরম পাওয়া জীবনে
অফিসার - হেল্পার - কাজ ছাড়া সবাইয়ের পরিচয় বেকার
বন্ধুত্বের  বয়স হয়না বাধা, এখানে সবই একাকার ।।


জীবন সামিয়ানার নাম থাক অনন্ত নীল আকাশ
ভেসে যাক নানা রং-স্বপ্ন, হৃদয় তরল হোক সবুজ
কল কল স্রোতে হও যুক্ত - জীবন আঙিনায় জাগুক
আমরা সবাই বন্ধু - আত্মীয় নয় - নাই কোন স্বার্থ
ভালোথাকার শুভ কামনার-কলস ভোরে উঠুক।।