শয্যায় - ১


ভীম এখনো
শুয়ে শরশয্যায়
প্রহর গোনে।


শয্যায় - ২


নারীর দেহ
প্রমোদবালা যেন
টানে শয্যায়।


শয্যায় - ৩


তবুও রয়ে
যায় অপূর্ণতা মনে
সঙ্গী শয্যায়।


শয্যায় - ৪


অভুক্ত পেট
পাথর বেঁধে কাটে
শয্যায় একা।


শয্যায় - ৫


শয্যায় কাঁদে
ষোড়শী যুবতীরা
প্রবাসীর সাথে।