বাঁশি


কৃষ্ণের বাঁশি
আজও বৃন্দাবনে
বাজে সুরেলা !



আদর


আদর মাখা
রাত,সাথে জোছনা
আসেনা ফিরে!



ফিকে


বসন্ত গেলে
উৎসবের রঙ
বিবর্ণ ফিকে।



ক্ষুঁত


ক্ষুঁত ধরতে
মুখিয়ে আছে পাড়া
ধরবে টুঁটি।



সম্মান


এটা বাস্তব
যার খুঁতিতে টাকা  
তার সম্মান।