টিপ-১


হাজারো লতা
কপালে টিপ আঁকে
রুখে দাঁড়াও।


টিপ-২


কাজল কালো
টিপে প্রতিবাদের
মুখর ভাষা।


টিপ-৩


কপালে আঁকা
কুমকুমের টিপ
তাও মানায়!


টিপ-৪


সূর্য উঠলো
কপালে লাল টিপে
ফুটলো হাসি।


টিপ-৫


ফাঁকা কপাল
একটি মাত্র টিপ
ভরাট হলো।


টিপ-৬


রঙ তুলিতে
নকশা আঁকো টিপে
মনের মতো।


টিপ-৭


নিজের সাজে
বাঙালিয়ানা আনে
একটি টিপ।


টিপ-৮


কপালে লাল
টিপ পড়বে তুমি
জুড়াবে প্রাণ !


টিপ-৯


উজ্বল লাল
টিপ হৃদয়ে জ্বলে
পতাকা উড়ে


টিপ - ১০


সবুজে লাল
টিপ পতাকা জুড়ে
বাংলাদেশে


০৩.০৪.২০২২