রাত ১
রাতের বেলা
বৃষ্টিতে ভিজে ভিজে
ডেরায় ফেরা।


রাত ২
ম্যাডাম জাগে,
জাগে সিকিউরিটি
আঁধার রাতে।


রাত ৩
রাতের বেলা,
অভুক্ত পেট জ্বলে
কাটেনা রাত।


রাত ৪
ক্লান্ত যখন  
মধ্যরাতে শরীর
তখনো চায়।


রাত ৫
রাত নামলে
ভদ্দরনোকেরাও
হারায় বারে।