বৈশাখ


১লা বৈশাখ
পান্তা ইলিশ সাথে
ভর্তা আলুর ।



বর্ষা


ঝড়ছে জল
সঙ্গে হঠাৎ ঝড়
ভেজালো মন।



শীত


বৃষ্টি শীতেও
ঠান্ডা পড়ে চরম
কাঁপায় শুধু।



পিঠা


শীতের দিনে
খাবো রসের পিঠা
দারুণ মজা।



বসন্ত


ফাগুন এলো
বসন্তে এলোমেলো
আসবে তুমি?