দেখতে চাই
তোমার মুখের শ্রী
ভোরের বেলা !

নদীর জলে
তোমার মুখ ভাসে
সারাটা দিন !

কেমন করে
কাটাই বেলা বলো
তুমিতো নেই !

এখানে খু্ঁজি
ওখানে খু্ঁজে চলি
পাইনা দিশা !

কৈশোর টানে
কানামাছি খেলায়
ডুব সাঁতারে!


কবিতা ক্যাফে
৩০.০৩.২০২২