আশা
তবু্ দাঁড়িয়ে
থাকে মানুষের সারি
পাবে যাকাত।

অমূল্য
সোনার দামে
বিকোয় শুধু ভাত
উপোস থাকি।

চাওয়া
উপোসি পেট
চায় চারটে ভাত
মরিচ নুন।

পান্তা
লঙ্কা পেঁয়াজ
পান্তা ভাতেই দিন
কাটছে বেশ !

তৃপ্তি
জাবর কাটি
আপ্যায়নের শেষে
পান তামুকে।