হাইকু - ৩৪
বিধান চন্দ্র রায়
০১
বয়স
লোপাট হচ্ছে
শরিলের খেমতা
হাতের শক্তি!
০২
মৃত্যু
জ্বলবে চিতা
জীবন পর্ব শেষ
লোপাট স্মৃতি।
০৩
সেভ
সকালে উঠে
ক্ষুরে পেন্নাম করি
সহায় হও।
০৪
মা
কেউ বলে না
এক লোকমা খাও
আরও কিছু।
০৫
বন্ধু
মেলায় হৈচৈ
দল বেঁধে বেড়ানো
কৈসে বন্ধুরা!?