রঙ
কামুক চোখে
কৃষ্ণ চূড়ার ফুল
ছড়ায় রঙ।

ঝড়
বৈশাখী ঝড়ে
ভেঙেছে অনুতাপ
বাড়াও হাত।

ভুবন
কাঠ বিড়ালি
দৌড়ে বেড়ায় বনে
নিজ ভুবনে।

ধর্ম
আমার ধর্ম
সোহাগ ভালোবাসা
মনুষ্য প্রেম।

নেশা
ভাত পায়না
চশমখোরের মা
তামুক টানে !