ধর্ম
ধর্ম বিকারে
উচ্ছন্নে যাচ্ছে দেশ
বোঝে না কেউ।

অতীতে
ধর্ম বিকারে
লুপ্ত হয়েছে গ্রীস
রোম জ্বলেছে।

দাঙ্গা
ধর্ম প্রসঙ্গে
হচ্ছে কাজিয়া দাঙ্গা
চলছে দ্বন্দ্ব!

বিকার
পুড়ছে দেশ
নিত্য অবক্ষয়ের--
ধর্ম বিকারে!

মোহে
ধর্মের মোহে
গোলযোগের শেষে
হত্যা লুন্ঠন !