কাঁদে
মেঘলা দিন
ঘনঘোর বর্ষায়
ধরিত্রী কাঁদে!

ঘায়েল
নিশানা ভুলে
তীরন্দাজের তীরে
ঘায়েল হবে।

মা
শীতল পাটি
বিছিয়ে শোব,সাথে
থাকবেন মা!

যুদ্ধ
ঠান্ডা লড়াই
চলছে বিশ্বে আজ
আমরা ডল।

মাতা
লাথি খেয়েও
হাসেন মাতা কন্যা
যখন পেটে।