০১
ছাদে
বাদল দিনে
অবগাহন শেষে
দুজন ছাদে।

মেলা
নরম রোদে
আসলে তুমি শেষে
মেলায় দেখা।

লজ্জা
কুঁকড়ে থাকি
লোক লজ্জার ভয়ে
শব্দ সাজাই।

কান্না
কান্নায় ভেঙে 
কাতর বেদনায়
ঝরছে জল ।

কীর্তি
নশ্বর পৃথিবী
ধরে রাখে তোমার
অসীম কীর্তি।