০১
আবেগ
বুকে জড়িয়ে
থাকা আবেগ প্রীতি
প্রকাশ পেলো!
০২
ক্ষুধা
ভাতে কাঁঁকর
লুকিয়ে যত ব্যথা
গ্লিচ্ছি গ্রোগ্রাসে।
০৩
মায়া
মায়ায় ভুলে
হারিয়ে যায় দিন
একলা থাকি।
০৪
ধর্ম
খিদের জ্বালা
সহায় নেই কেউ
ধর্ম কি বোঝে ?
০৫
স্বস্তি
স্বস্তি থাকলে
ধর্মের পোকা চাঁরা
দেয় সমাজে।