ঢেউ
আসবে ফিরে
মরা গাঙে আবার
ঢেউ কখনো !?

জীবন
জীবন কাটে
রক্তের ধারাপাতে
চোখের জলে।
০৩
বদল
বদল হবে
আশায় গুনি দিন
পুড়ছে মাটি !
০৪
লোফার
কটা কুকুর
দাঁড়িয়ে থাকে পাড়া
জুড়ে একান্তে।
০৫
নেতা
কাঁধে নেতার
হাত, হাসছি দেঁতো
হাসি সবাই।