০১
পিঠা
শীতের দিনে
খাবো গুড়ের পিঠা
দারুণ মজা।
০২
চা
পাটালি গুড়
নলেন গুড়ের চা  
ভরাট দিন।
০৩
পূজা
আসছে পূজা
হবে বড়ই কুলে
গাঁদার ফুলে।
০৪
দেখা
আবার দেখা
তের বছর পর
আগের মতো।
০৫
শীত
বৃষ্টি শীতেও
ঠান্ডা পড়ে চরম
কাঁপায় শুধু।