ফেরা
লজ্জায় রাঙা
মুখে বরণ করে
ফেরালে কেন ?

পণ
অচেনা পথ
পাড়ি দেবে শ্যামল
পণ করেছে।

অপেক্ষা
পলক হারা
চোখে তাকিয়ে থাকি
ডাকবে বলে।

প্রার্থনা
তোমার কাছে
পেতেছি হাত, প্রভু
পূর্ণতা দাও !

দোলা
কবরী হাসে
ভ্রমর দোলা দেয়
অকুল হৃদে।