বাঁশী
বিষের বাঁশী
ঘরের বার করে
কুলের বঁধু।

সাজ
হলুদ শাড়ি
গাঁদা ফুলের মালা
বিবাহ সাজে।

আঁচল
অচেনা পথে
পড়নে লাল শাড়ি
আঁচল উড়ে।

কপোত
নীল কপোতি
ভালোবাসার মধ্যে
এসে দাঁড়ায়।

বিয়ে বাড়ি
বাজে সানাই
বিয়ে বাড়ির সাজে
ছাঁদনাতলা!?