বসন্ত
ফাগুন এলো
বসন্তে এলোমেলো
আসবে তুমি?

রাখবো
আবার তুমি
আমার কাছে এসো
বাঁধবো বুকে।

বইমেলা
শীতের বেলা
আছি তোমার সাথে 
বই মেলাতে।

ডাক
ফোনটা রেখে
ঘরেতে ডাক দিলে
কোথায়  তুমি।

একলা
আমি তখন
একলা গৃহ কোণে
ভরসা তুমি।