খরা
দারুণ খরা,
চলছে দাবদাহ
মধ্য বৈশাখে।

ধারা
মুষল ধারা
নামলো পথে ঘাটে
একলা ভিজি।

বৃষ্টি
এখানে বৃষ্টি
নামে,খালে রাস্তায়
পথ ভাসায়।

একলা
আছি একলা,
নবাগতের দলে
এখন আমি।

কথা
অনেক কথা
হৃদয়ে জমে,তুমি
আসবে বলে !