দেশ
সবুজে লাল
পতাকা, মুক্তি যুদ্ধে
অর্জিত দেশ।

পতাকা
বাংলা দেশ
মুক্তি যুদ্ধের গল্প
লাল পতাকা।

শ্রম
ফোসকা পড়ে
হাতে,নাড়তে গিয়ে
লোহার কড়া।

সঙ্গী
গড়ের মাঠে
বেড়াতে যাবো আজ
সঙ্গী সাথী কৈ ! 

কাঁদন
তোমার জন্য
শোক উচ্ছাস চলে
তিনটে দিন ।