বৈভব
এভাবে কাটে
দিনমান বৈভবে
তুমি থাকলে।

একাকী
বৃষ্টিতে ভেজা
শান্ত শীতল রাত
একাকী কাটে !

জীবন
জীবন বন্দী
আসা যাওয়ার ফাঁদে
জীবন শেষ !

বিয়ে
বিয়ের পিঁড়ি
ছুঁয়েছে তিনবার
সাধ মেটেনা !

দাম
জল ঝরেনি
ঝরছে রক্ত স্রোত
নাম বদলে।