ধরো তুমি এই, আমার আমি নেই,
ইচ্ছেগুলো আমার এখন হয়ে গেছে খুন।
ধরো তুমি এই, আমার স্বপ্ন সমাধিতেই,
ঘুমিয়ে আছে ইচ্ছেমন, আছে নির্জন।


ধরো আর ভোর হবে না চলবে মহা রাত
ভেঙ্গেছে সব ইচ্ছেডানা দৃঢ় মুঠো হাত।
তবু তোমার সইতে হবে বইতে হবে ভার
বলছি তোমায় যাও ফিরে যাও , এ পথ নয় তোমার।


আমিতো পাহাড় নই, নইগো আমি মেঘ
বৃষ্টিও তো নই আমি ঝড়াতে প্রেমের আবেগ।
তবুও কেন স্বপ্ন দেখে স্বপ্ন ভাঙ্গা মন?
ক্ষণ নেই যার, তার  জন্যেই নির্জনা এক জন।
এই পথের ধারে পথ হারাবে বলছি বারেবার
বলছি তোমায় যাও ফিরে যাও , এ পথ নয় তোমার।


গীতিকবিতা: ইচ্ছেবন্দী
বিলিয়ার রহমান রিয়াজ
০৫ই সেপ্টেম্বর, ২০২১ ইং
পটুয়াখালী, বাংলাদেশ